বর্ষা তোমার জন্য
- শিমুল আহমেদ ২৮-০৪-২০২৪

(উৎস্বর্গ---- অামার মেয়ে "নূরহান নূর রিধা"কে।)

বর্ষা তোমাক ভালবেসে
সবুজ পাতারা সব লাবণ্য পেয়েছিল
গ্রীষ্মের দাব দাহ শেষে,
বর্ষা তোমার জন্য
ধূলোমাখা পত্র পল্লবে
প্রাণ ফিরে পেয়েছিল ক্লোরোফিল,
তুমিও অনাবিল
বিশ্বাসে এঁকেছো সবুজ হৃদয়।

এখন অামার কেবলই অাকুল শ্রাবন
ঝড়ঝড় অঝোর ধারা,
বর্ষা, অাহারে প্লাবন!
নিবিড়, নিঃশব্দ অশ্রুধারা।

তুমিও বর্ষিত হয়েছিলে
অজস্র হলুদ কদম কষ্টের মতো,
তুমিও বিকশিত হয়েছিলে বর্ষার মতো
কাদামাখা রোদ চোখে হৃদয়ের অাঙ্গিনায়।
জীবনের বোধ হলে বলেছিলে
প্রিয়তম তবে এখন বিদায়,
দেখা হবে দুজনাতে শরতের
কাশফুল কব্য মেলায়।
বর্ষা, এখন কেমন অাছে
তোমার বাসন্তী সংসার,
এখনো কি বর্ষা অাসে হৃদয়ে তোমার?

২৭/০৫/২০১৫ইং
অাদর্শ সদর, কুমিল্লা
নিজবাসভূমে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।